Hot Posts

6/recent/ticker-posts

ED র পর এবার Saayani Ghosh CBI তলব

 কুন্তল ঘোষ কে সাধারণ সম্পাদক বানানোর পেছনে তার কোন অবদান রয়েছে কিনা সে সম্পর্কে তদন্ত করতে চায় সিবিআই (CBI) এবার ED তলবের পর সিবিআই এই সমস্ত প্রশ্নের উত্তর জানতে Saayani Ghosh কে তলব করতে পারেন

                                 


যুব তৃণমূলের দায়িত্ব সায়নী(Saayani Ghosh) পাওয়ার পরেই কুন্তল ঘোষ( Kuntal Ghosh) পান সাধারণ সম্পাদকের দায়িত্ব। অপরদিকে তাপস মন্ডল যিনি দাবী করেছিলেন কুন্তল এবং সায়নী কে অনেকবারই একসাথে দেখা গিয়েছে। এ সমস্ত প্রশ্নের উত্তর জানতে চাই সিবিআই।


ইতিমধ্যেই তৃণমূলের যুব রাজ্য সভানেত্রী সায়নী ঘোষ কে ম্যারাথন জেলা করেছে এননফোরন্সমেন্ট ডাইরেক্টরেট(ED) । নিজাম প্যালেসের দীর্ঘ ১১ ঘণ্টা জেলার পর বেরিয়ে এসে সায়নী বলেছিলেন তিনি ১০০ বার কেন্দ্রীয় এজেন্সির তদন্তের সম্মুখীন হতে রাজি। তাদের সাথে সহযোগিতা করবেন বলেও তিনি সংবাদমাধ্যমের কাছে জানিয়েছিলেন।



তাকে পাঁচই জুন আবারও তলব করা হয়েছে এমনটাই জানা গিয়েছিল। এবার আরো জল্পনা সিবিআই সূত্রে খবর কুন্তল ঘোষ ও সায়নী এই দুজনের বিষয়ে বিশদে তথ্য তালাশ করবার জন্য সিবিআই (CBI) ডেকে পাঠাতে পারে সায়নী ঘোষকে।

মূলত সায়নী যুব সভাপতি হওয়ার পরেই সাধারণ সম্পাদক হয় কুন্তল ঘোষ এতে কি সায়নীর কোন হাত ছিল।


ED র সূত্র অনুযায়ী খবর সায়নী বলেন কুন্তলকে সাধারণ সম্পাদক বানানোর সিদ্ধান্ত ছিল সর্ব সম্মিলিত। এতে তার ব্যক্তিগত কোন মতামত ছিল না।


এছাড়াও জানতে চাওয়া হয় তিনি কুন্তল কে চেনেন কিনা " তিনি জানান তিনি চেনেন জেলায় কাজ করতো কুন্তল"।" কুন্তলের একটি কলেজ ছিল এবং নিজে সোশ্যাল ওয়ার্কার এই বলে পরিচয় দিয়েছিল" এমনটাই বলেন সায়নী।


ED স্ক্যানারে ২০২০ এবং ২০২১ অর্থবর্ষে সায়নীর গল্ফ গ্রিনে কেনা দুটি ফ্ল্যাট। ৩৫ লক্ষ টাকা ব্যয় করে একটি ফ্ল্যাট যেটি সারণির মায়ের নামে কেনা। অপর একটি ফ্ল্যাট যার অর্থ মূল্য আশি লক্ষ টাকা। যেটি সায়নীর নামে কেনা হয়।


সূত্রের দাবি এই ফ্ল্যাট এবং ব্যাংক ব্যালেন্স সম্বন্ধেও প্রশ্ন করা হয় সায়নী ( Saayani Ghosh) কে । ফ্ল্যাট কেনার টাকার উৎস ও জানতে চাওয়া হয় সায়নী র কাছ থেকে ।

উত্তরে তৃণমূলের এই যুব নেত্রী জানান রাষ্ট্রায়ত্ত্ব ব্যাংক থেকে তিনি ৬০ লক্ষ টাকার ঋণ নিয়েছেন।


প্রত্যুত্তরে Enforcement Directorate আধিকারিকরা Saayani Ghosh এর কাছে জানতে চায় লোন সংক্রান্ত নথি কোথায় ! সায়নী বলেন এই মুহূর্তে সঙ্গে নেই। 


তখন ইডি আধিকারিকরা বলেন এই সমস্ত নথি এমনকি ইএমআই কীভাবে দেয়া হয় কটা ইএমআই দেয়া হয়েছে সমস্ত নথি পরবর্তী তারিখে সঙ্গে করে আনতে হবে ।

এছাড়া সায়নী ঘোষের কটি ব্যাংক অ্যাকাউন্ট সেই সমস্ত ব্যাংক একাউন্টে স্টেটমেন্ট তাকে জমা দিতে বলেছে তদন্তকারী সংস্থা

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ