Hot Posts

6/recent/ticker-posts

সুপ্রিমকোর্টের নির্দেশে অন্তর্বর্তী স্থগিতাদেশ সত্ত্বেও জিজ্ঞাসাবাদের জন্য সিবিআইয়ের নোটিশে অভিষেক ব্যানার্জির ; আদালত অবমাননা মামলার ভাবনা

কলকাতা: তৃণমূল কংগ্রেসের বিশিষ্ট নেতা ও সংসদ সদস্য অভিষেক ব্যানার্জি সোমবার সুপ্রিম কোর্ট থেকে স্বস্তি পেয়েছেন। কলকাতা হাইকোর্ট আগেই নির্দেশ দিয়েছিল যে কুন্তল ঘোষের চিঠির ভিত্তিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই) জিজ্ঞাসাবাদ করতে পারে। যদিও এই নির্দেশকে সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ করেন অভিষেক ব্যানার্জি।


                                 

Abhishek Banerjee CBI notice



 সুপ্রিমকোর্টের নির্দেশে অন্তর্বর্তী স্থগিতাদেশ সত্ত্বেও জিজ্ঞাসাবাদের জন্য সিবিআইয়ের নোটিশে অসন্তোষ প্রকাশ করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আইনজীবীরা। সূত্র জানায় যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আইনজীবীরা সাসপেনশন লঙ্ঘন করে সিবিআইয়ের নোটিশের কারণে আগামী দিনে আদালত অবমাননার মামলা দায়ের করার কথা ভাবছেন।




 এই ঘটনায় পশ্চিমবঙ্গ রাজ্যে রাজনৈতিক তোলপাড় শুরু হয়েছে। তৃণমূল সাংসদ শান্তনু সেন এই বিষয়ে তার মতামত দিয়েছেন, অন্যদিকে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ভিন্ন অবস্থান নিয়েছেন। মজুমদার বলেছেন, "অভিষেক ব্যানার্জি দামি আইনজীবী নিয়োগ করে সুপ্রিম কোর্ট থেকে স্থগিতাদেশ পেয়েছেন। সিবিআই বা ইডি যদি তাকে একটি ছোট বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে চায়, তাহলে ভয় পাওয়ার কী আছে? অভিষেক ব্যানার্জি সাময়িক স্বস্তি পেয়েছেন, এটি স্থায়ী না."




 অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং সিবিআইয়ের মধ্যে আইনি লড়াই রাজ্যের রাজনৈতিক মহলে উত্তপ্ত বিতর্কের জন্ম দিয়েছে। বন্দ্যোপাধ্যায়ের সমর্থকরা সিবিআই-এর কর্মের পিছনে সময় এবং উদ্দেশ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে, যখন বিজেপি তাকে জিজ্ঞাসাবাদ এড়াতে অভিযুক্ত করেছে। আইনী প্রক্রিয়া শুরু হওয়ার সাথে সাথে পরিস্থিতি বিতর্কিত এবং অনিশ্চিত রয়ে গেছে।




 অভিষেক বন্দ্যোপাধ্যায়, যিনি তৃণমূল কংগ্রেসের একজন প্রধান নেতা এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ সহযোগী হিসেবে বিবেচিত, কয়লা চোরাচালান মামলায় CBI-এর চলমান তদন্তের কারণে স্পটলাইটে রয়েছেন। CBI এর আগে তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল, কিন্তু কলকাতা হাইকোর্ট তাকে অন্তর্বর্তীকালীন স্বস্তি দিয়েছিল, যা এখন সুপ্রিম কোর্ট বহাল রেখেছে। মামলাটি সারাদেশের দৃষ্টি আকর্ষণ করেছে এবং রাজনৈতিক বিশ্লেষক ও পর্যবেক্ষকরা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন।




 আইনি লড়াই চলতে থাকায় পশ্চিমবঙ্গের রাজনৈতিক দৃশ্যপট টানটান অবস্থায় রয়েছে। তৃণমূল কংগ্রেস এবং বিজেপি উভয়ই ঘনিষ্ঠভাবে ঘটনাবলীর উপর নজর রাখছে এবং মামলার ফলাফল রাজ্যের রাজনৈতিক দৃশ্যপটে সুদূরপ্রসারী প্রভাব ফেলতে পারে। সিবিআই দ্বারা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জিজ্ঞাসাবাদকে ঘিরে বিতর্ক অব্যাহত থাকতে পারে, সামনের দিনগুলিতে আরও মোচড় ও মোড় প্রত্যাশিত।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ