Hot Posts

6/recent/ticker-posts

Sunita Williams: মহাকাশে যান্ত্রিক ত্রুটি,সুনিতা উইলিয়াম দের মহাকাশে থাকতে হবে নাসার বিজ্ঞানীরা পরিষ্কার ভাবে জানাচ্ছেন না

Sunita Williams: মহাকাশে যান্ত্রিক ত্রুটি,সুনিতা উইলিয়াম দের এখনও নাসার তরফে এখনও পরিষ্কার করে জানানো হচ্ছে না।

মহাকাশ স্টেশনে বর্তমানে সুনিতারা অবস্থান করছেন।তাদের অত্যাধুনিক CST-200 Boeng Starliner মহাকাশযানে ব্যারি 'বুচ' উইলমোর রওনা দিয়েছেন।

                                  

Sunita Williams: মহাকাশে যান্ত্রিক ত্রুটি,সুনিতা উইলিয়াম দের মহাকাশে থাকতে হবে

তাদের পৃথিবীতে ফেরার অপেক্ষায় সকলে , হঠাতই বিঘ্ন দেখা যায় মহাকাশযানে, ভারতীয় বংশোদ্ভুত সুনিতা উইলিয়াম সাত নভোশ্চর হোয়িং স্টারলাইনার মহাকাশযানটিতে । তাদের গবেষণা করে ১৪ জুন পৃথিবীতে ফেরার কথা ছিল। 

সুনিতা উইলিয়াম astronote মহাকাশই থাকতে হচ্ছে নাসা জানিয়েছে তাদের মহাকাশযানে ত্রুটি ধরা পড়েছে

sunita-william-astronaut-has-to-stay-in-space-nasa-says-it-has-detected-a-fault-in-its-spacecraft

এখন শোনা যাচ্ছে সেই মহাকাশযানে ত্রুটি ধরা পড়েছে।মহাকাশযানে থ্রাস্টার  হিসাবে ব্যাবহার করা হয়েছে আঠাশ টি রকেট কে,এখন সেই রকেট দিয়ে নিঃসরণ হচ্ছে হিলিয়ামের ।

এই পরিস্থতিতে ছাব্বিশ জুন তাদের পৃথিবীতে ফেরার সময় থাকলেও সেটি প্রায় এক মাস পিছিয়ে যেতে পারে বলে জানা গেছে।

সুনিতা উইলিয়াম সাত নভশ্চর এখন মহাকাশে স্পেস স্টেশনে আছে।সেখানে এখন খাবারদাবার এবং প্রয়োজনীয় জিনিসপত্রের চাহিদা অনুযায়ী আছে।

NASA জানিয়েছে পরিস্থিতি তাদের পর্যবেক্ষণের আছে। সোম এবং মঙ্গলবার মহাকাশে স্পেসওয়াকে সুনীতা এবং ব্যারিকে পাঠানোর বিষয়ে পরিকল্পনা আছে ।

এই মহাকাশ অভিযানের শুরু থেকেই বিপত্তি দেখা যায় ।এই পরিকল্পনা তে বাজেট ছিলো ৪২০ কোটি সেই বরাদ্দ বৃদ্ধি পায় ,সেটি বৃদ্ধি পেয়ে  ৫৩০ কোটি ডলার হয়েছে।এখন দেখার পালা মহাকাশ থেকে সুনিতাদের(Sunita Williams) পৃথিবীতে সঠিক প্রত্যাবর্তন হয় । এটাই সকলে চাইছেন।যান্ত্রিক গোলযোগের সমাধান হয়ে তাদের গবেষণা যেনো সফল হয়।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ