Hot Posts

6/recent/ticker-posts

IPL 2023: বন্ধ হতে চলেছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট !!! বিধানসভায় হইচই। রাজ্যের কোনও ক্রিকেটার নেই, আইপিএল টিমকে নিষিদ্ধ করার দাবি !

 IPL 2023: বন্ধ হতে চলেছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট !!! বিধানসভায় হইচই। রাজ্যের ক্রিকেটারদের প্রতিভার কদর কম !!!

শাহরুখ খানের টিম এ বাঙালিদের ক্রিকেট প্রতিভাদের বড় মঞ্চ দেওয়ার জায়গায় নিজের ব্যবসাকে দেখেছেন।

                               

Tamilnadu assembly protest bann csk

কলকাতা: শুরুটা কলকাতা নাইট রাইডার্স টিম গঠন নিয়ে হলেও বঞ্চনার স্ফুলিঙ্গের এবার বহিঃপ্রকাশ ঘটলো। দীর্ঘদিন ধরে স্থানীয় ক্রিকেটারদের উপেক্ষা করে আসছে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট দলগুলি । বাঙালি ক্রিকেটার-হীন কেকেআর (KKR) টিম নিয়ে ক্ষোভের বহিঃপ্রকাশ হলেও সেটি স্তিমিত হয়ে যায়।

প্রতিবাদীরা বলেছিলেন এ রাজ্যে ক্রিকেট প্রতিভার অভাব নেই কোনওকালেই তাও কেনো বঞ্চনা। বঞ্চনার আগুন আরো তীব্র হয় যখন প্রথমবার সৌরভ গঙ্গোপাধ্যায় কলকাতা নাইট রাইডার্স থেকে বাদ পড়ে। শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি টিম এ রাজ্যের ক্রিকেট প্রতিভাদের বঞ্চিত করে নিজেদের ব্যবসাকে বেশি প্রাধান্য দিয়েছে (IPL 2023)।


 কলকাতার নাইটদের দলে বাঙালী তথা বাংলার ক্রিকেটার নেই? একটা সময়ে এসে এই প্রশ্ন এবং প্রতিবাদ রয়ে যায় স্তিমিত। বাংলার ক্রিকেটার ও কিং খানের কলকাতা দলে টিমের উদাসীনতা নিয়ে ক্রীড়া প্রেমী বা রাজনীতিবিদরা এখন সরব না হলেও। আওয়াজ উঠেছে তামিলনাড়ুতে (Tamil Nadu)। এবার চেন্নাই সুপার কিংসে (CSK) দলে রাজ্যের কোনো ক্রিকেটার না থাকায় সিএসকে দলটিকেই নিষিদ্ধ করার দাবি উঠলো বিধানসভায়।


চিপক স্টেডিয়ামে আজ বুধবার IPL ম্যাচ রয়েছে সিএসকে বনাম রাজস্থান রয়্যালসের। তার আগে স্থানীয় ক্রিকেটার বিতর্ক তীব্র হলো মঙ্গলবার তামিলনাড়ু বিধানসভায় । উঠলো IPl বয়কটের ডাক।

 ক্রীড়া খাতে অর্থ বরাদ্দ বিতর্কের সময় পিএমকে বিধায়ক ভেঙ্কটেশ্বরণ এই বিষয়ে সরব হন। তাঁর বক্তব্য, “সিএসকে নিজেদের তামিলনাড়ুর টিম বলে প্রচার করে। কিন্তু বাস্তবে একজনও তামিল ক্রিকেটার নেই তাদের দলে। 

 

তিনি আরো বলেন এ রাজ্যের ক্রিকেটাররা ভীষণ প্রতিভাবান। তাদের পারফরম্যান্সও বিষয়ে প্রসংশা করেন অন্যান্য রাজ্যের ক্রিকেটারদের বেশি প্রাধান্য দেওয়া নিয়ে তিনি প্রতিবাদ জানান বিধানসভায়। এক ধাপ এগিয়ে এই বিধায়ক বলেন তামিলনাড়ু সরকারের উচিত চেন্নাই সুপার কিংস আইপিএল টিমকে নিষিদ্ধ করে দেওয়া।” সিএসকে টিমকে ব্যান করার দাবিতে তামিলনাড়ু বিধানসভায় ব্যপক হইচই হয়েছে।



তামিল জাত্যাভিমানের নিদর্শন প্রবল হলো আজ বিধানসভায় । সেখান থেকে আইপিএলে সিএসকে দলে নিজেদের রাজ্যের কোনও ক্রিকেটার না থাকায় সমগ্র দলকে নিষিদ্ধ করে দেওয়ার দাবী উঠলো।


তবে তামিলনাড়ু সরকার ব্যাপারটি সম্বন্ধে ততটা গুরুত্ব না দিলেও আগামীতে যে আইপিএলে স্থানীয় ক্রিকেটারদের জন্য অন্য রাজ্য প্রতিবাদে নামতে পারে তার একটা আভাস পাওয়া যাচ্ছে। 

চেন্নাইয়ে সিএসকের সমর্থকদের অভাব নেই। তাছাড়া আজ ঘরের মাঠে আজ খেলতে নামছেন মহেন্দ্র সিং ধোনিরা। চিপক স্টেডিয়ামে সিএসকে বনাম রাজস্থান রয়্যালস ম্যাচ চলাকালীন ঝামেলার আশঙ্কা করা হচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ