Hot Posts

6/recent/ticker-posts

Chit Fund Scam : 100 কোটি টাকা আত্মসাতের মামলায় CBI এর হাতে গ্রেফতার হুগলির খানাকুলের 1 নম্বর ব্লকের সহ-সভাপতি এবং তৃণমূল কংগ্রেসের (টিএমসি) নেতা প্রবীর চট্টোপাধ্যায়

 চিটফান্ড কেলেঙ্কারিতে গ্রেফতার খানাকুল টিএমসি নেতা প্রবীর চট্টোপাধ্যায়


 সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) 100 কোটি টাকা আত্মসাতের মামলায় হুগলির খানাকুলের 1 নম্বর ব্লকের সহ-সভাপতি এবং তৃণমূল কংগ্রেসের (টিএমসি) নেতা প্রবীর চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করেছে। প্রবীরের বিরুদ্ধে অভিযোগে বলা হয়েছে, তিনি চিটফান্ডের নামে টাকা তুলেছেন।

                               

Prabir chattopadhyay TMC

 প্রবীর 2013 সালে একটি চিট ফান্ড কোম্পানি ভারত কৃষি সমৃদ্ধি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন, যখন আর্থিক দুর্নীতির অভিযোগ উত্থাপিত হয়েছিল। মামলাটি তদন্তের জন্য সিবিআই-এর কাছে স্থানান্তর করা হয়েছিল এবং প্রবীরের নাম 100 কোটি টাকার দুর্নীতিতে জড়িত ছিল।


 সিবিআই প্রবীরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা সত্ত্বেও, সিবিআই কর্তৃক তলব করার পরেও আত্মসমর্পণ করতে ব্যর্থ হয়ে তাকে মিটিং এবং মিছিলে দেখা যেতে থাকে। বিরোধী দল বিজেপি প্রবীরসহ মামলায় জড়িতদের গ্রেপ্তারের দাবি জানিয়ে আসছিল।


 বাংলায় শাসক দলের নেতা ও মন্ত্রীদের চিটফান্ডের মামলায় জড়ানোর ঘটনা এটাই প্রথম নয়, রোজ ভ্যালি এবং সারদা সহ এর আগেও এমন মামলা রয়েছে। হালিশহর পৌরসভার চেয়ারম্যান রাজু সাহানি সম্প্রতি সানমার্গ চিটফান্ড মামলায় গ্রেপ্তার হয়েছেন।


 উপসংহারে, চিটফান্ড কেলেঙ্কারিতে প্রবীর চট্টোপাধ্যায়ের গ্রেপ্তার বাংলায় আর্থিক দুর্নীতির চলমান ইস্যুকে তুলে ধরে, যার সাথে জড়িতদের জবাবদিহি করতে সিবিআই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ