Hot Posts

6/recent/ticker-posts

শাফালি ভার্মার নেতৃত্বাধীন দলটি এখন U19 মহিলা T20 বিশ্বকাপের প্রথমবারের চ্যাম্পিয়ন

 ভারত ইতিহাস তৈরি করেছে এবং স্টাইলে।  শাফালি ভার্মার নেতৃত্বাধীন দলটি এখন U19 মহিলা T20 বিশ্বকাপের প্রথমবারের চ্যাম্পিয়ন।  দুর্দান্ত বোলিং প্রদর্শনের পরে ভারত ইংল্যান্ডকে মাত্র 68 রানে আউট করে, ভারত মাত্র 14 ওভারে লক্ষ্যে পৌঁছে যায়।  "এটি একটি গর্বের মুহূর্ত, এটি আমাদের প্রথম বিশ্বকাপ," স্মরণীয় জয়ের পর হাতে স্টাম্প নিয়ে গোঙ্গাদি ত্রিশা (24) বলেছিলেন।  রবিবারের জয়টি অনুর্ধ্ব-19 স্তরে ভারতের আধিপত্যকে আবারও নিশ্চিত করেছে ছেলেরা গত বছর ক্যারিবিয়ানে বিশ্ব শিরোপা জিতেছিল৷

                             

Indian U19 World Cup

 ভারতে নারী ক্রিকেটের উন্নতি হচ্ছে এবং বিশ্বকাপ জয় নারী ক্রিকেটের মর্যাদাকে কয়েক ধাপ উঁচুতে নিয়ে গেছে।  আমি পুরো দল এবং সাপোর্ট স্টাফদের জন্য 5 কোটি টাকার পুরস্কার ঘোষণা করতে পেরে আনন্দিত।  এটি অবশ্যই একটি পাথব্রেকিং বছর, "বিসিসিআই সেক্রেটারি জয় শাহ জয়ের পরে টুইট করেছেন।


 ভারতের বোলিং আক্রমণ, পেস সেনসেশন তিতাস সাধু এবং লেগ-স্পিনার পার্শবী চোপড়ার নেতৃত্বে, রবিবার প্রথম আইসিসি অনূর্ধ্ব-১৯ মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডকে 68 রানে গুটিয়ে দেওয়ার জন্য দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিল।  যেখানে সাধু দেখিয়েছিলেন যে ঝুলন গোস্বামী 4-0-6-2-এর চিত্তাকর্ষক পরিসংখ্যান সহ প্রস্থান করার পরে ভারতীয় মহিলা পেস বোলিং নিরাপদ হাতে রয়েছে, চোপড়াও 13 রানে দুটি উইকেট নেওয়ার সাথে তার দক্ষতার যথেষ্ট প্রদর্শন করেছিলেন।


 অর্চনা দেবীও ১৭ রানে ২ উইকেট নেন, মান্নাত কাশ্যপ (১/১৩), শফালি ভার্মা (১/১৬) এবং সোনম যাদব (১/৩) একটি করে উইকেট নেন।


 বোলিং করার সিদ্ধান্ত নেওয়া, ভারত একটি নির্দিষ্ট পরিকল্পনা নিয়ে এসেছিল এবং এটি পুরোপুরি কার্যকর করেছিল কারণ ইংল্যান্ডের ইনিংসটি চার ওভারে তিন উইকেটে 16 রানে কমে যাওয়ার পরে কখনই শুরু হয়নি।


 সাধু তার চার ওভারের কোটায় 20টি ডট বল করেছিলেন, ইনিংসের চতুর্থ বলে দুর্দান্ত ক্যাচ এবং বোল করার প্রচেষ্টায় লিবার্টি হিপ (0) থেকে মুক্তি পান।


 স্পিনার অর্চনা তারপরে নিয়াম ফিওনা হল্যান্ডকে (10) ক্লিন আপ করেন, অন্যদিকে গোঙ্গাদি ত্রিশা একটি চাঞ্চল্যকর ক্যাচ তুলে গ্রেস স্ক্রাইভেনসকে (4) অর্চনাকে তার দ্বিতীয় উইকেট তুলে দেন।


 সাধু তার নামে আরেকটি উইকেট যোগ করতে পারতেন কিন্তু সিনিয়র প্রো রিচা ঘোষ রিয়ানা ম্যাকডোনাল্ড গে-এর একটি রেগুলেশন ক্যাচ ফেলে দেন, যিনি একটি দূরে যাওয়া বলের কিনারা করেছিলেন।


 বেঙ্গল পেসারকে অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি কারণ তিনি পরের সেরেন স্মেলের (৩) দরজা দিয়ে চলে গেলেন।


 ম্যাকডোনাল্ড গে চাপ কমানোর জন্য বেড়ার কাছে কয়েকটি হিট খেলেন কিন্তু ফর্মে থাকা লেগ-স্পিনার চোপড়া তারপর অভিনয়ে নেমে পড়েন, চারিস পাভেলিকে (২) উইকেটের সামনে ফাঁদে ফেলেন কারণ ইংল্যান্ড 10-এ 39 রানে তাদের দলের অর্ধেক হারায়।  ওভার


 বাঁ-হাতি স্পিনার কাশ্যপও অন্য প্রান্তে জিনিসগুলি শক্ত করে রেখেছিলেন কারণ চোপড়া গেকে সরিয়ে দিয়ে অর্চনার এক হাতে দুর্দান্ত ক্যাচ নিয়েছিলেন।  12 ওভারে 6 উইকেটে 46 রানে ইংল্যান্ড, অধিনায়ক শাফালি নিজেকে নিয়ে এসেছিলেন কিন্তু আলেক্সা স্টোনহাউস তাকে বিরল বাউন্ডারির ​​জন্য আঘাত করেছিলেন।


 সৌম্য তিওয়ারি তখন অ্যাকশনে আসেন কারণ তার সরাসরি আঘাতে জোসেফাইন গ্রোভসকে বড় ব্যবধানে ছোট করে, ইংল্যান্ডকে 7 উইকেটে 53 রানে ছেড়ে দেয়। শাফালি এবং রিচা এরপরে স্টাম্পিং প্রচেষ্টার মাধ্যমে ইংল্যান্ডকে আরও দুর্দশা সৃষ্টি করে।  কাশ্যপ তখন স্টোনহাউসকে সরিয়ে দিয়েছিলেন সোনমের কভারে ডলি নিয়ে, যখন সোনম তখন সোফিয়া স্মেলকে ক্যাচ দিয়ে বোল্ড করেছিলেন।


 ভারতীয় মহিলা ক্রিকেট দল কখনও কোনও স্তরে বিশ্বকাপ জেতেনি।  সিনিয়ররা তিনটি ফরম্যাটে বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছে কিন্তু দূরত্ব অতিক্রম করতে ব্যর্থ হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ