Hot Posts

6/recent/ticker-posts

বাংলার উপর ঝড়ের গতিপথ আয়লা র থেকেও ভয়াবহ ঘূর্ণিঝড় (Cyclone Remal) রেমাল !!!

বঙ্গোপসাগরে আবারও সৃষ্ট হয়েছে ঘূর্ণিঝড় , ঘূর্ণিঝড়ের তাণ্ডবে গোটা বাংলায় আবারও অশনি সংকেত মে মাসেই আসছে ঘূর্ণিঝড় জানালো আবহাওয়া দপ্তর। ঘূর্ণিঝড় রেমাল (Cyclone Remal)সম্পর্কে কি জানা যাচ্ছে। 

                                     




আমাদের আরো আপডেট  হোয়াটসঅ্যাপ চ্যানেলে যুক্ত      হয়ে পাবেন    👇👇👇👇👇👇                   

                                 

বাংলায় আবারো ঘূর্ণিঝড়ের (Cyclone Remal) সম্ভাবনা , ধেয়ে আসছে রেমেল


এই ঘূর্ণিঝড়ের গতিপথ এবং অভিমুখ কোন দিকে হবে এখনো পর্যন্ত সঠিকভাবে জানা যায়নি। গরমে হাঁসফাঁস বাংলা কিছুদিন রেহাই পেলেও আবারও বাড়তে পারে তাপমাত্রা জানিয়েছে আবহাওয়া দপ্তর। এরমধ্যেই আরেক খবর এসে পৌঁছালো ভয়াবহ ঘূর্ণিঝড়ের। সাম্প্রতিককালের ঘূর্ণিঝড় গুলো থেকে এই ঘূর্ণিঝড় (Cyclone Remal) কি আরো ভয়াব হবে আফফান আইলা ফোনি এগুলোকে কি অতিক্রম করে যাবে ঘূর্ণিঝড় কি জানাচ্ছে হাওয়া অফিস।

আমাদের আরো আপডেট হোয়াটসঅ্যাপ চ্যানেলে যুক্ত হয়ে পাবেন 



     
               


শক্তিশালী এই ঘূর্ণিঝড়ের নাম রেমাল মে মাসেই আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়। মে মাসের কুড়ি তারিখ এর সম্পর্কে স্পষ্ট জানা যাবে এমনটাই জানাচ্ছে আবহাওয়া দপ্তর তবে তারা এও জানিয়েছে এই ঝড়ের গতিপথ বাংলার উপর দিয়েই যেতে পারে।


এই ঘূর্ণিঝড় ২৪শে মে সমুদ্রপৃষ্ঠ থেকে অগ্রসর হবে , শক্তি বৃদ্ধি করে স্থলভাগের দিকে ক্রমশ এগোতে থাকবে। এই সাইক্লোন পশ্চিমবঙ্গ বা বাংলাদেশের উপকূলে আছড়ে পড়ার প্রবল সম্ভাবনা ।


ঘূর্ণিঝড় আয়লা ২০০৯ ৫ই মে সুন্দর বন উপকূলে আছড়ে পড়েছিল, তান্ডব চালিয়েছিল ওটা পশ্চিমবঙ্গ জুড়েই, এর গতিবেগ ছিল ১২০ কিলোমিটার, জ্বরের তাণ্ডবের লন্ডভন্ড হয় গোটা পশ্চিমবঙ্গ ।এই ঝড়ে প্রাণ গিয়েছিল ১৬৫ জনের উপরে

ঘূর্ণিঝড় ফণী। ২০১৯-এর ৩ এবং ৪ মে ওড়িশা ও পশ্চিমবঙ্গের উপকূলে তাণ্ডব চালায় ঘূর্ণিঝড় । ২০২১ এ ২৬ মে ঘূর্ণিঝড় ইয়াসের প্রথম ঝাপটা সহ্য করতে হয় দক্ষিণবঙ্গের উপকূলবর্তী এলাকার বাসিন্দাদের!

প্রতিবছর ঘূর্ণিঝড়(Cyclone Remal) এপ্রিল মে মাসের দিকেই কেন সংঘটিত হতে দেখা যায়। বিশেষজ্ঞরা জানিয়েছে সমুদ্রের জলের উষ্ণতা বৃদ্ধি এর প্রধান কারণ উষ্ণ স্রোতের ফলে সৃষ্ট ঘূর্ণিঝড় এই সময় সংঘটিত হতে পারে।

ঘূর্ণিঝড়ের(Cyclone Remal) সাথে সাথেই আবহাওয়া দপ্তর দিয়েছে বর্ষার আগমনের সুখবর।স্বাভাবিক সময়ের আগেই ১৯ মে আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জে বর্ষা প্রবেশ করতে পারে বলে জানিয়েছে 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ