Hot Posts

6/recent/ticker-posts

বালাসোরে ট্রেন দুর্ঘটনা: সিবিআই গ্রেফতার( Balasore Train Accident) ইঞ্জিনিয়ার, টেকনিশিয়ানকে'অবহেলায় মৃত্যু' ঘটানোর জন্য

 ওড়িশা ট্রেন(Odisha Train Accident)  দুর্ঘটনা গ্রেফতার হলেন অরুণ কুমার, মোঃ আমির খান এবং পাপ্পু কুমার এবং মামলা দেওয়া হয়েছে তাদের বিরুদ্ধে । আইপিসির 304, 201 ধারায় মামলা করা হয়েছে। 

                           

Odisha Train Colids

ভুল সিগন্যালিং ও সিগন্যালিং সাথে টেলিকমিউনিকেশন ( এসএন্ডটি) বিভাগে একাধিক ত্রুটি এই ভয়াবহ দুর্ঘটনার কারণ । দুর্ঘটনা এড়ানো যেতো যদি পূর্বেই লাল পতাকা দেখিয়ে সতর্ক করা হতো ড্রাইভার কে।

 রেলওয়ে বোর্ডের কাছে কমিশন অফ রেলওয়ে সেফটি (CRS) স্বাধীন তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে। যেখানে উঠে এসেছে সিগন্যালিংয় ব্যাবস্থায় ত্রুটি থাকা সত্ত্বেও S&T কর্মীরা ব্যাবস্থা নিতে পারতো।
 
 দুটি সমান্তরাল ট্র্যাক যুক্ত করা সুইচগুলির "পুনরায় অস্বাভাবিক আচরণ" দেখা দিলে সেগুলিকে পুনরায় সঠিক ভাবে কাজ করানো যেতো।
 
  S&T কর্মীরা এক্ষেত্রে সেই ক্ষেত্রে গাফিলতি দেখিয়েছে। এই প্রযুক্তিগত বিষয়গুলি ঠিক করা সম্ভব বলে জানান দুর্ঘটনাস্থল বাহানাগা বাজারের স্টেশন ম্যানেজার ।

প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়েছে নন সাপ্লাই স্টেসন স্পেসিফিক ডায়াগ্রাম যেটি বাহানাগা বাজার স্টেশনের লেভেল ক্রসিং গেট 94 এ বৈদ্যুতিক উত্তোলন বাধা প্রতিস্থাপনের জন্য অনুমোদিত সেখানে অনুমোদিত সার্কিট ডায়াগ্রামের সরবরাহ না করা " ভুল পদক্ষেপ " আরেকটি কারণ ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ