Hot Posts

6/recent/ticker-posts

Shubman Gill :শুভমান গিলের দুর্দান্ত সেঞ্চুরি গুজরাট টাইটানস উঠলো আইপিএল প্লেঅফে , এলিমিনেটর সানরাইজার্স হায়দ্রাবাদ

 শুভমান গিলের বীরত্বপূর্ণ ইনিংস দিয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা টপ-টু স্পট নিশ্চিত করেছে


 আহমেদাবাদ, ভারত - একটি রোমাঞ্চকর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এনকাউন্টারে, শুভমান গিল তার প্রথম আইপিএল সেঞ্চুরি করে তার অসামান্য প্রতিভা প্রদর্শন করেছেন, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটানসকে সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে 34 রানের জয়ে নেতৃত্ব দিয়েছেন। গিলের চমকপ্রদ নকটি টাইটানদের প্লে-অফে একটি স্থান নিশ্চিত করেছে, যেখানে সানরাইজার্স দুটি ম্যাচ বাকি থাকতে টুর্নামেন্ট থেকে বাদ পড়েছে।

                                

Shubman Gill IPL play-off sunrisers Hyderabad

 প্রথমে ব্যাট করে, গুজরাট টাইটানস তাদের নির্ধারিত 20 ওভারে 188-9 প্রতিযোগিতামূলক মোট পোস্ট করে। শুভমান গিল তার দুর্দান্ত স্ট্রোক প্লে এবং অনবদ্য টাইমিং প্রদর্শন করে মাত্র 58টি ডেলিভারিতে একটি দুর্দান্ত 101 রানের মাধ্যমে শোটি চুরি করেছিলেন। তিনি সুদর্শন দ্বারা সমর্থিত ছিলেন, যিনি 36 বলে মূল্যবান 47 রান করেছিলেন। সানরাইজার্সের পক্ষে ভুবনেশ্বর কুমার দুর্দান্ত পারফরমার ছিলেন, শেষ ওভারে তিনটি স্ক্যাল্প সহ একটি দুর্দান্ত পাঁচ উইকেট লাভ করেছিলেন।

জবাবে সানরাইজার্স হায়দ্রাবাদ নিয়মিত বিরতিতে উইকেট হারাতে শুরু থেকেই বিপর্যস্ত হয়ে পড়ে। একপর্যায়ে তারা 59-7-এর ব্যবধানে বিপর্যস্ত। দক্ষিণ আফ্রিকার হেনরিখ ক্ল্যাসেনের একটি বিদ্বেষপূর্ণ ইনিংস সত্ত্বেও, যিনি 44 বলে 64 রান করেছিলেন, সানরাইজার্স তাদের ইনিংস শেষে 154-9 করতে পারে। মহম্মদ শামি টাইটানসের পক্ষে বোলারদের বাছাই করেছিলেন, ব্যতিক্রমী পরিসংখ্যান 4-21 দাবি করেছিলেন।


 এই জয়ের মাধ্যমে, গুজরাট টাইটানস প্রথম দল হয়ে ওঠে যারা আইপিএল প্লে-অফে তাদের স্থান নিশ্চিত করেছে এবং নিজেদেরকে টপ-টু ফিনিশিং নিশ্চিত করেছে, তাদের দুটি সুযোগ দিয়েছিল ফাইনালে পৌঁছানোর জন্য, যা 28 মে নির্ধারিত হয়েছে। টাইটান্সের অধিনায়ক, হার্দিক পান্ড্য, দলের পারফরম্যান্সে তার গর্ব প্রকাশ করেছেন, এই মৌসুমে তারা যে চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে তা স্বীকার করে এবং গুরুত্বপূর্ণ মুহুর্তে উপলক্ষ্যে ওঠার জন্য খেলোয়াড়দের প্রশংসা করেছেন।



 অন্যদিকে, সানরাইজার্স হায়দ্রাবাদ আবারও প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হওয়ায় হতাশার মুখোমুখি হয়েছিল। ইংল্যান্ডের হ্যারি ব্রুক এবং আদিল রশিদকে বেঞ্চে ছেড়ে দেওয়ার দলের সিদ্ধান্ত কিছু ভ্রু তুলেছিল এবং তাদের দুর্বল পারফরম্যান্স দলের গঠন এবং কৌশল নিয়ে আরও প্রশ্ন তুলেছিল।


 গুজরাট টাইটানস, যারা গত বছর তাদের উদ্বোধনী মরসুমে আইপিএল শিরোপা জিতেছিল, শেষ চার ওভারে মাত্র 25 রানে ছয় উইকেট হারানোর পরে তাদের চূড়ান্ত স্কোর নিয়ে কিছুটা হতাশ হতে পারে। তা সত্ত্বেও, শুভমান গিলের অসামান্য সেঞ্চুরি কোনো ত্রুটির জন্য ক্ষতিপূরণ দিয়েছিল, টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান-স্কোরার হিসেবে তার অবস্থানকে শক্তিশালী করে, 48 গড়ে 576 রানের চিত্তাকর্ষক সংখ্যার সাথে।


 যদিও টাইটানরা 200 রানের চিহ্ন থেকে পিছিয়ে পড়েছিল, তবে তাদের মোট যথেষ্ট ছিল কারণ মোহাম্মদ শামি পাওয়ারপ্লেতে সর্বনাশ ঘটিয়েছিল, সানরাইজার্সকে 45-4-এ অনিশ্চিত করে ফেলেছিল। হেনরিখ ক্লাসেনের সাহসী প্রচেষ্টা সংক্ষিপ্তভাবে সানরাইজার্সের আশাকে পুনরুজ্জীবিত করেছিল, কিন্তু তার বরখাস্ত, দীর্ঘ সময় ধরে ধরা, একটি অসাধারণ প্রত্যাবর্তনের যেকোন সম্ভাবনাকে কার্যকরভাবে ধ্বংস করে দেয়।


 ম্যাচের প্রতিফলন, সানরাইজার্সের অধিনায়ক এইডেন মার্করাম স্বীকার করেছেন যে পাওয়ারপ্লেতে চার উইকেট হারানো তাদের তাড়াকে মারাত্মকভাবে বাধাগ্রস্ত করেছিল। মার্করাম গিলের ব্যতিক্রমী ইনিংসের প্রশংসা করেছেন এবং তার দলের পুনরায় সংগঠিত হওয়া এবং বাকি ম্যাচে অন্যান্য খেলোয়াড়দের সুযোগ দেওয়ার প্রয়োজনীয়তা স্বীকার করেছেন, একটি ইতিবাচক নোটে টুর্নামেন্ট শেষ করার তাদের ইচ্ছার উপর জোর দিয়েছেন।


 আইপিএল মরসুম যতই ঘনীভূত হচ্ছে, গুজরাট টাইটান্সের দৃঢ় বিজয়, শুভমান গিলের তেজ দ্বারা চালিত হয়েছে, তাদের দৃঢ়ভাবে কাঙ্ক্ষিত শিরোনামের জন্য শক্তিশালী দাবিদার হিসাবে প্রতিষ্ঠিত করেছে। প্লে-অফে তাদের স্থান নিশ্চিত করায়, টাইটানরা এখন তাদের জয়ের গতি বজায় রাখার দিকে মনোনিবেশ করবে

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ