Hot Posts

6/recent/ticker-posts

Maharashtra ATS: একজন ডিআরডিও বিজ্ঞানীকে পাকিস্তানি এজেন্টকে গোপন তথ্য দেওয়ার জন্য আটক করেছে

 Maharashtra ATS :  সন্ত্রাসবিরোধী স্কোয়াড (এটিএস) পাকিস্তানি গুপ্তচরের সাথে সংবেদনশীল তথ্য শেয়ার করার অভিযোগে একটি চমকপ্রদ ঘটনায় প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থার (ডিআরডিও) জন্য কর্মরত একজন বিশিষ্ট বিজ্ঞানীকে আটক করেছে। অভিযুক্ত, 60 বছর বয়সী প্রদীপ কুরুলকার, পুনে-ভিত্তিক গবেষণা ও উৎপাদন সংস্থার (ইঞ্জিনিয়ার) পরিচালক ছিলেন এবং ক্ষেপণাস্ত্র উত্পাদন সহ বেশ কয়েকটি উল্লেখযোগ্য প্রকল্পে কাজ করেছিলেন।

                                    

Maharashtra ATS Anti-Terrorism Squad arrested DRDO scientist

 পাকিস্তানি গোয়েন্দা সংস্থার একজন এজেন্ট দাবি করেছেন যে কুরুলকার একটি "হানিট্র্যাপের" শিকার হয়েছেন যা তাকে প্রলুব্ধ করার জন্য মহিলাদের সোশ্যাল মিডিয়া ছবি ব্যবহার করে তৈরি করা হয়েছিল। অভিযোগ অনুসারে, কুরুলকার হোয়াটসঅ্যাপ এবং ভিডিও কথোপকথন ব্যবহার করে পাকিস্তানি গুপ্তচরের সাথে যোগাযোগ করেছিলেন এবং ব্যক্তিগত তথ্য সরবরাহ করেছিলেন যা জাতীয় নিরাপত্তার জন্য বিপজ্জনক হতে পারে।


 ডিআরডিও কুরুলকারের বিরুদ্ধে অভিযোগ করার পরে, এটিএস একটি তদন্ত শুরু করে, যার ফলে বুধবার তাকে গ্রেপ্তার করা হয়। কুরুলকার, যিনি নভেম্বরে অবসর নিতে চলেছেন, তাকে ডিআরডিও ওয়েবসাইটে একজন "অসামান্য বিজ্ঞানী" হিসাবে উল্লেখ করা হয়েছে।


 অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের প্রাসঙ্গিক বিধানের অধীনে, কুরুলকারের বিরুদ্ধে একটি মামলা আনা হয়েছে এবং আরও তদন্ত চলছে। ঘটনাটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে অজানা ব্যক্তিদের সাথে জড়িত থাকার সময় হানিট্র্যাপের বিপদ এবং সতর্কতার প্রয়োজনীয়তা তুলে ধরে।


 এই ঘটনাটি শ্রেণীবদ্ধ তথ্য সুরক্ষার মূল্য এবং ভবিষ্যতে অনুরূপ ঘটনা বন্ধ করার জন্য কঠোর নিয়ন্ত্রণের প্রয়োজনীয়তার অনুস্মারক হিসাবে পরিবেশন করা উচিত। কুরুলকারকে আটক করা দেশ ও এর জনগণের নিরাপত্তার জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ