Hot Posts

6/recent/ticker-posts

Egra Blast: এগরা বিস্ফোরণ তদন্তের প্রধান অভিযুক্ত ভানুবাগ, বিবৃতি না দিয়েই মারা যান সিআইডি সূত্রে খবর

এগরা বিস্ফোরণ তদন্তে একটি বড় ধাক্কায়, প্রধান অভিযুক্ত, কৃষ্ণপদ ওরফে ভানু বাগ, মর্মান্তিকভাবে মারা গেছেন। ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি) সূত্রে জানা গেছে, ভানু বাগকে গুরুতর দগ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল, যার ফলে তার মৃত্যুর আগে তদন্তকারীদের পক্ষে তার বক্তব্য পাওয়া অসম্ভব হয়ে পড়ে। ঘটনাটি কর্তৃপক্ষকে অত্যাবশ্যকীয় তথ্যের ক্ষতি নিয়ে ঝাঁপিয়ে পড়েছে যা মর্মান্তিক বিস্ফোরণের উপর আলোকপাত করতে পারে যা আট জনের জীবন দাবি করেছিল।

             

                              

Egra Blast

Purba Medinipur accused

 এগরা, পূর্ব মেদিনীপুর:


 প্রধান অভিযুক্ত কৃষ্ণপদ ওরফে ভানু বাগের অকাল মৃত্যুতে এগ্রা বিস্ফোরণ তদন্ত একটি উল্লেখযোগ্য ধাক্কা খেয়েছে। সিআইডি সূত্রে জানা গেছে, তদন্তকারী কর্মকর্তারা গতকাল রাত সাড়ে ১২টার দিকে তার বক্তব্য নেওয়ার চেষ্টা করলেও তার অবস্থা তাকে কথা বলতে দেয়নি। ভানুবাগের শরীরের ৮০ শতাংশ পুড়ে যাওয়া অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তাদের সর্বাত্মক প্রচেষ্টা সত্ত্বেও, অফিসাররা তার মৃত্যুর আগে তার কাছ থেকে একটি বিবৃতি প্রকাশ করতে পারেনি।




 ভানুবাগের মৃত্যুর বিবরণ:


 ভানু বাগ আজ সকালে কটকের একটি হাসপাতালে মর্মান্তিকভাবে মারা যান। সিআইডি সূত্রে জানা গেছে, তার অবস্থা গুরুতর হওয়ায় এবং চিকিৎসাধীন থাকায় তার বক্তব্য রেকর্ড করা যায়নি। বিস্ফোরণের পর ভানু এলাকা ছেড়ে পালিয়ে যায় বলে ধারণা করা হচ্ছে। সিআইডি সূত্রের অতিরিক্ত রিপোর্ট থেকে জানা যায় যে ভানুবাগ একটি বেআইনি বাজি কারখানায় বোমা তৈরির সঙ্গে জড়িত ছিল। 16 মে এই কারখানায় বিস্ফোরণে আটজনের প্রাণহানি ঘটে।




 পালানো এবং হাসপাতালে ভর্তি:


 বিস্ফোরণের পর, ভানু বাগ একটি মোটরসাইকেলে তার ছেলে-ভাতিজাকে নিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সক্ষম হয়। গুরুতর দগ্ধ হওয়া সত্ত্বেও, তিনি ওডিশায় একটি জ্বলন্ত যাত্রা শুরু করেছিলেন। প্রাথমিকভাবে, তিনি বালাসোরের ফকির মোহন মেডিক্যাল কলেজ ও হাসপাতালে (এফএমএমসিএইচ) চিকিত্সকের সাহায্য চেয়েছিলেন। ভানু চিকিৎসকদের কাছে দাবি করেন, গ্যাস সিলিন্ডার ফেটে গিয়ে তিনি আহত হয়েছেন। তবে অবস্থার অবনতি হলে তাকে কটকের রুদ্র হাসপাতালে স্থানান্তর করা হয়।




 তদন্তের চ্যালেঞ্জ এবং হারানো সাক্ষ্য:


 ভানুবাগের মৃত্যু এগ্রা বিস্ফোরণ তদন্তে একটি গুরুতর ধাক্কা দিয়েছে, কারণ তার মৃত্যুর বিবৃতিটি ঘটনার গুরুত্বপূর্ণ অন্তর্দৃষ্টি প্রদান করতে পারে। তার সাক্ষ্য পাওয়ার কোন সুযোগ না থাকায়, তদন্তকারীরা বিস্ফোরণের পূর্ববর্তী ঘটনাগুলিকে একত্রিত করার জন্য একটি চড়াই যুদ্ধের মুখোমুখি হন। ভানুবাগের বিবৃতি হারানো উত্তরবিহীন প্রশ্ন রেখে যায় এবং কর্তৃপক্ষের ন্যায়বিচারের জন্য তাদের মুখোমুখি হওয়া চ্যালেঞ্জগুলির উপর জোর দেয়।




 উপসংহার:


 এগ্রা বিস্ফোরণ তদন্তের প্রধান অভিযুক্ত কৃষ্ণপদ ওরফে ভানু বাগের মৃত্যু, তদন্তকারীদের তার গুরুত্বপূর্ণ সাক্ষ্য ছাড়াই ফেলে দিয়েছে। তাদের প্রচেষ্টা সত্ত্বেও, তদন্তকারী কর্মকর্তারা তার জখম হওয়ার আগে তার বক্তব্য পেতে পারেনি। এই ধাক্কা মর্মান্তিক বিস্ফোরণের আশেপাশের বিশদ বিবরণ উন্মোচন করতে কর্তৃপক্ষের যে অসুবিধার সম্মুখীন হয়েছিল তা স্পষ্ট করে। এগ্রা বিস্ফোরণের পিছনের সত্য উদঘাটনের বিকল্প উপায়গুলি অন্বেষণ করে তদন্ত এগিয়ে যাওয়ার সাথে সাথে ন্যায়বিচারের সন্ধান এবং উত্তরগুলির সন্ধান অব্যাহত থাকবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ