Hot Posts

6/recent/ticker-posts

ছত্তিশগড়ের দান্তেওয়াড়া মাওবাদী হামলা এগারো জন নিরাপত্তাকর্মী IED বিস্ফোরণে নিহত

 ছত্তিশগড়ের দান্তেওয়াড়া জেলায় একটি মারাত্মক মাওবাদী হামলায় 10 জন ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড (ডিআরজি) কর্মী এবং একজন বেসামরিক চালকের মৃত্যু হয়েছে। নিহতরা নকশাল বিরোধী অভিযানের জন্য যাচ্ছিল যখন নকশালদের দ্বারা পরিচালিত একটি আইইডি বিস্ফোরণে তাদের গাড়ি লক্ষ্যবস্তু করা হয়েছিল। 

                               


                      

 রাজ্যের রাজধানী রায়পুর থেকে প্রায় 450 কিলোমিটার দূরে আরানপুরের কাছে এই হামলার ঘটনা ঘটে।


 ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল এই মর্মান্তিক ঘটনার জন্য শোক প্রকাশ করে বলেছেন যে হামলার জন্য দায়ী নকশালদের রেহাই দেওয়া হবে না। তিনি এও নিশ্চিত করেছেন যে ডিআরজি কর্মীরা নকশাল বিরোধী অভিযানের জন্য এলাকায় ছিল।


কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সিএম বাঘেলের সাথে কথা বলেছেন এবং পরিস্থিতি মোকাবেলায় সম্ভাব্য সমস্ত সহায়তার প্রস্তাব দিয়েছেন।


 আইজি বস্তার, পি সুন্দররাজ নিশ্চিত করেছেন যে নিহতদের মৃতদেহ সরিয়ে নেওয়া হচ্ছে এবং একটি অনুসন্ধান অভিযান চলছে। হামলাটি বিভিন্ন মহল থেকে ক্ষোভ ও নিন্দার জন্ম দিয়েছে, অনেকে নিহতদের পরিবারের সাথে তাদের সংহতি প্রকাশ করেছে।


 ঘটনাটি এই অঞ্চলে নকশাল ও নিরাপত্তা বাহিনীর মধ্যে চলমান সংঘাতকে তুলে ধরে, যা বছরের পর বছর ধরে বহু প্রাণ দিয়েছে। সরকার সমস্যাটি মোকাবেলা করার জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে, কিন্তু এই ধরনের আক্রমণ এখনও রয়ে যাওয়া চ্যালেঞ্জগুলিকে আন্ডারস্কোর করে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ