Hot Posts

6/recent/ticker-posts

West Bengal SSC Recruitment 2024 : এসএসসির মাধ্যমে সি এবং ডি গ্রুপে রিক্রুটমেন্ট; প্রায় বারো হাজার নিয়োগ পরিকল্পনা

West Bengal SSC Recruitment 2024  : এসএসসির মাধ্যমে সি(SSC Group C)  এবং ডি গ্রুপে রিক্রুটমেন্ট; রাজ্যে আবার বড়ো নিয়োগ ,পশ্চিমবঙ্গ সরকারের নিয়োগ নিয়ে টাল বাহানা অভিযোগ থাকেলও , এবার রাজ্য সরকার নিয়োগ করতে চলেছে প্রচুর সংখ্যায় গ্রুপ c গ্রুপ d পদে।

Group C Recruitment 2024বিধানসভায় সংশোধনী বিল পাশ। রাজ্যে নতুন SSC চেয়ারম্যান নতুন উদ্যমে রাজ্যের নিয়োগের জন্য প্রস্তুতি শুরু করে হয়েছে।এই বিষয়ে সরকারি সূত্রের জানা যাচ্ছে, দুটি শ্রেণি মিলিয়ে কর্মী নিয়োগ হবে প্রথম পর্যায়ে প্রায় বারো হাজার জন।

                             

West Bengal SSC Recruitment 2024  : এসএসসির মাধ্যমে সি এবং ডি গ্রুপে রিক্রুটমেন্ট; প্রায় বারো হাজার নিয়োগ





 দিনকয়েক আগে কর্মিবর্গ ও প্রশাসনিক সংস্কার দপ্তর এসএসসি চেয়ারম্যানের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি জারি করে। রাজ্য সরকার ২০১১ সালে পি এস সি দুর্নীতি ,ঢিলেমি দেখে SSC ( Staff Selection Commission West Bengal ) তৈরী করে।

SSC Group C এবং Group D recruitment নিয়ে বেনিয়মের অভিযোগ ওঠে।এই বারে নতুন ভাবে আবার নিয়োগ পদ্ধতি দ্রুত চালু করতে উদ্যোগী রাজ্য সরকার।

এই নিয়োগ প্রক্রিয়া চালু করতে গেলে প্রয়োজন বিধানসভায় সংশোধনী বিল পাশ  করলে ও সেখানে ছয় জন সদস্যের নিয়ম রয়েছে। যাদের দায়িত্বে পরীক্ষা পরিচালন হবে। এইবার সেই বিষয়েও নিয়োগে উদ্যোগী সরকার।কর্মিবর্গ ও প্রশাসনিক সংস্কার দপ্তর সেই নিয়ে প্রক্রিয়া চালু করেছে।

Group D Recruitment 2024 : West Bengal SSC Recruitment 2024 তে তাদের গ্রুপ d পদে আট হাজার কর্মী নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে সূত্রের খবর।বিধানসভায় 2022 সালে সংশোধনী বিল পাশ হয় এসএসসি কমিশন  চালু করতে হবে। সেই ভাবে নিউটাউনের একটি অফিস থেকে এসএসসি পরিচালন করবে এই পক্রিয়া।

 রাজ্য নিয়োগ দুর্নীতির মামলায় বিপর্যস্ত ।সরকারের মান রাখতে এই নিয়োগ একটি গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে।লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের আসন রাজ্যে বৃদ্ধি পেয়েছে।সামনেই বিধানসভা ভোট, রাজ্যের শাসকের ভোট শতাংশ সেই ভাবে পোক্ত নয়।বিরোধী দল আক্রমণ চালিয়ে যাচ্ছে।

এই রকম সময়ে রাজ্যে বেকারত্ব একটা বড়ো ইস্যু তাদের কাছে। তাই সচ্ছ নিয়োগে রাজ্যের দৃষ্টি রাখতে হবে।আরেকদিকে বেকারত্বের জর্জরিত যুবক যুবতী তাদের ও কিছুটা সুরাহা হবে ।এই নিয়োগ প্রক্রিয়া চালু হলে।

রাজ্য সরকারের দফতরে সম্প্রতি নতুন পদ সেগুলিও এসএসসি নিয়োগ করবে ।বিভিন্ন দপ্তরে সি ও ডি গ্রুপের জন্য কয়েকশো নতুন পদ সৃষ্টি করেছে।

লিখিত ,ইন্টারভিউ এই দুই পদ্ধতিতে নিয়োগ হবে,এলডিএ পরীক্ষায়  নিয়োগের ক্ষেত্রে কম্পিউটারে লিখে পরীক্ষা দিতে হবে। প্রিলিমিনারি ও মেইন—লিখিত পরীক্ষা দুটি পর্যায়ে এক সঙ্গে হবে।

প্রিলিমিনারি পরীক্ষা সূচক হবে মেইন পরীক্ষার,প্রথম পর্যায়ের পরীক্ষার নম্বরের ভিত্তিতে দ্বিতীয় পর্যায়ে পরীক্ষায় নম্বর দেখা হবে।

এসএসসি শীঘ্রই নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত করবে জানিয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ