Hot Posts

6/recent/ticker-posts

Sim port : ভারতে মোবাইল নেটওয়ার্ক সংস্থার মোবাইল রিচার্জ (mobile tarrif) বৃদ্ধির পরে Sim port নিয়ে নতুন নিয়ম ঘোষণা

 Sim port : বিভিন্ন মোবাইল নেটওয়ার্ক সংস্থার মোবাইল রিচার্জ (mobile tarrif) বৃদ্ধি এই নিয়ে সাধারণ মানুষ তাদের ক্ষোভ জানিয়েছে।এই বার  Sim port নিয়ে নতুন নিয়ম ঘোষণা।

বিভিন্ন মোবাইল নেটওয়ার্ক সংস্থার রিচার্জের দাম  ঘোষণায় ইতিমধ্যেই শোরগোল পড়ে গেছে ।সাধারণ  মানুষ,তাদের বক্তব্য মোবাইল পরিষেবা ব্যাবহারে এই দাম বৃদ্ধি মোবাইল সংস্থার এক চেটিয়া অধিপিত্য।

বিভিন্ন কোম্পানি আগেই মিনিমাম রিচার্জের দাম বৃদ্ধি করেছিলো। তাদের সেই রিচার্জ বিভিন্ন সময়ে ব্যাবহারকারীর কাজে লাগতো না এর ফলে লাভবান হচ্ছিলো মোবাইল নেটওয়ার্ক সংস্থাগুলি।

সাধারণ মানুষের দাবী প্রিপেইড টপ অপ,কার্ড ভিত্তিক রিচার্জের যার যতোটা প্রয়োজন কার্ডে রিচার্জ করে নেবে।আগে যেই ভাবে রিচার্জ পদ্ধতি ছিলো।

বিভিন্ন মোবাইল নেটওয়ার্ক সংস্থাগুলি জুলাই থেকে বর্ধিত mobile tarrif কার্যকর ,সেটি হয়েছে।জিও-র এয়ারটেল (  airtel recharge plan) ভোডাফোন  মাসিক রিচার্জ প্ল্যান বৃদ্ধি করেছে।

এই পদ্ধতিতে এখন বর্ধিত ফি দিয়ে রিচার্জ সাধারণ মানুষ চিন্তা করছে রাষ্ট্রায়ত্ত সংস্থা BSNL নের দিকে ঝুঁকছে।তাদের বক্তব্য সরকারি প্রতিষ্ঠানে রিচার্জ করতে তাদের অসুবিধে নেই ,বেসরকারি টেলিকম সংস্থার সেছাচারে তাদের সিধান্ত।


বিভিন্ন মোবাইল রিচার্জ অলানে বৃদ্ধির সঙ্গে এইবার নতুন নিয়মে Sim Port সেই পদ্ধতি ও জটিল হচ্ছে। টেলিকম রেগুলেটরি অথরিটি ( TRAI ) সিম কার্ড কেনা এবং মোবাইল নম্বর পোর্টিং চালু করেছে নিয়ম,টেলিকম অ্যাক্ট 2023 নিয়মে এখন থেকে Sim Port সহজ থাকছে না। 

                                
Sim port : ভারতে মোবাইল নেটওয়ার্ক সংস্থার মোবাইল রিচার্জ (mobile tarrif) বৃদ্ধির পরে Sim port নিয়ে নতুন নিয়ম


sim-port-new-rule-after-hikes-mobile-tarrif-trai-announce-delay-to-get-your-sim

Sim Card Port TRAI New Rule 2023

টেলিকম রেগুলেটরি অথরিটি নতুন নিয়মে একজন ব্যাক্তির নয়টি ,সিম কার্ড থাকবে। সিম কার্ড পোর্ট ( Sim Port) এতদিন বাড়িতে বসেই আবেদন হয়ে যেতো সেই নিয়মে বদল এনেছে TRAI , এখন থেকে আবেদন করলে সেই ব্যাক্তিকে অপেক্ষা করতে হবে।তাকে দিতে হবে ব্যাক্তিগত পরিচয় পত্র ( আধার ,ভোটার ,পাসপোর্ট ইত্যাদি ) যাচাই করতে পারা যায় ব্যাক্তি নিজের নামেই সিম নিচ্ছেন।এই পদ্ধতিতে ভুয়ো ব্যাক্তি চিনহিত করতে, পারা যাবে।
এই গুলির পাশাপাশি দিতে হতে পারে ঠিকানা প্রমাণও  মোবাইল নম্বর পোর্টেবিলিটির সময় বায়োমেট্রিক প্রয়োজন হবে। তারপরেই প্রায় এক সপ্তাহ পরে আপনি নতুন সিম পাবেন।

এই নিয়মের সঙ্গে সিম কার্ড চুরি বা নষ্ট হয়ে গেলে আপনি আবেদনের এক সপ্তাহ পরে নতুন সিম পাবেন।আপনার দেওয়া তথ্য যাচাই করে তবেই মোবাইল সিম পাবেন।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ