Hot Posts

6/recent/ticker-posts

TET Exam Scam WB : কোলকাতা হাইকোর্টের সামনে পর্ষদের স্বীকারোক্তি , ও এম আর নষ্ট করতে নির্দেশ কে দিয়েছিলো

 TET Exam Scam WB : কোলকাতা হাইকোর্টে ও এম আর নষ্টের প্রশ্নের  সামনে পর্ষদের স্বীকারোক্তি , ও এম আর নষ্ট করতে নির্দেশ কে দিয়েছিলো প্রশ্ন বিচারপতি রাজশেখর মান্থা।

               


এদিন টেট মামলা শুনছিলেন বিচারপতি রাজশেখর মান্থা ,সেই সময় তিনি প্রশ্ন করেছিলেন পর্ষদ কে এই ও এম আর নষ্টের  আসল কারিগর কে। সেই প্রশ্নের জবাবে যে চাঞ্চল্যকর অভিযোগ উঠে আসে সেটি শুনে অবাক বিচারপতি।




পর্ষদের সভাপতি নির্দেশ ছিলো শুধু তাই নয় এই বিষয়ে সদস্যদের পাত্তাই দেনিনি সাবেক প্রাথমিক শিক্ষা সভাপতি।  একমাত্র মানিক ভট্টাচার্যের নির্দেশই কার্যকর করেছিল। এই বিষয়ে রেজোলিউশন পেপার জমা করতে হবে সেই নিয়ম অমান্য করেছিলেন পর্ষদ সভাপতি।




এই বিষয়ে নিশ্চিত করেছেন পর্ষদের আইনজীবী সৈকত বন্দ্যোপাধ্যায়।তিনি জানিয়েছেন মানিক ভট্টাচার্যের নিজের সিদ্ধান্তে এই ও এম আর নষ্ট করা হয়েছে।
তৎকালীন বোর্ড সদস্যদের রেজোলিশন পেপার আদালতে জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি।


সিবিআই হাজির হয়েছিলো টেটের উত্তর পত্র ,উদ্ধার করতে ,সেখানে 2014 সালের ও এম আর উত্তর পত্রের জন্য এস বসু রয় কোম্পানিতে তল্লাশি চালায় সিবিআই অফিসারেরা।  কম্পিউটার ও সাইবার বিশেষজ্ঞ নিয়ে তারা গিয়েছিলো।আদালত আগেই নির্দেশ দিয়েছিলো ও এম আর তথ্য উদ্ধার করতে সাইবার বিশেষজ্ঞ তাদের সাহায্য নিতে।সেই নির্দেশ মতো টাটা গ্রুপ কে এই দায়িত্ত্ব দেওয়া হয়েছে।পর্ষদের সাবেক সভাপতি মানিক ভট্টাচার্যের জামিনের আবেদন ছিলো আদালতের কাছে।তার শরীর অসুস্থ এই জন্য জামিন দরকার।আদালতে সেই জামিন মঞ্জুর হয়নি।এখন পর্ষদের পদস্থ কর্মকর্তারা ,আইনজীবী যে স্বীকারোক্তি আদালতে সম্মুখে দিয়েছে সেখানে সাবেক পর্ষদ সভাপতি বিপাকে পড়বেন রাজনৈতিক বিশেষজ্ঞদের এটাই মনে হয়।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ