Hot Posts

6/recent/ticker-posts

Subhadra yojana odisha : লক্ষ্মীর ভান্ডার অতীত চালু হলো সুভদ্রা যোজনা ,বছরে ৫০ হাজার পাবেন মহিলারা

 রাজ্যে লোকসভায় তৃণমূল কংগ্রেসের আসন বৃদ্ধিবলে পেয়েছে ,ঊনত্রিশ আসন নিয়ে ইন্ডিয়া জোটের তৃতীয় বৃহত্তম শরিক তৃণমূল কংগ্রেস, মুখ্যমন্ত্রী বিভিন্ন জন কল্যাণমূলক প্রকল্প লক্ষ্মীর ভান্ডার , রুপশ্রী ,শিক্ষায় লোন ,কৃষক বন্ধু , যুবকদের ভাতা তার জন্য ভোট প্রভাব পড়েছে বলে অনেকে মনে করেন।এইবার সেই রাস্তায় হাঁটলো বিজেপি সরকার চালু হলো subhadra yojana , যেখানে রাজ্যের মতোই মহিলাদের জন্য ভাতার ব্যাবস্থা করা হয়েছে।

                                

Subhadra yojana odisha : লক্ষ্মীর ভান্ডার অতীত চালু হলো সুভদ্রা যোজনা


odisha-bjp-goverment-starting-subhadra-yojana-benifits-for-women-cabinet-decision-give-yearly-fifty-thousands

Laxmir bhandar vs subhadra yojana : লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে বর্তমানে বারোশো টাকা পান পশ্চিমবঙ্গের মহিলারা যেটা তাদের হাত খরচ সংসারে লাগান।সেই নিয়ে বিজেপি নির্বাচনী প্রচারে সমালোচনা করেছে এই টাকায় সংসার চলে ।আবার ক্ষমতায় এলে সেই ভাতা বৃদ্ধি করে চার হাজার টাকা দেওয়ার 

তবে সেই স্বপ্ন পূরণ হলো এই রাজ্যে নয় ওড়িশায় নতুন বিজেপি সরকার চালু করলো সুভদ্রা যোজনা যেখানে মহিলারা পাবেন বছরে পঞ্চাশ হাজার টাকার ভাউচার।

subhadra yojana benifits : বিজেপির সুভদ্রা যোজনা তে দুই বছরের জন্য মহিলারা পাবেন একটি ভাউচার ,সেই ভাউচার ব্যাবহার করতে পারবেন।পরিবারের জন্য  ব্যাবহার করতে পারবেন এই ভাউচার। লক্ষীর ভান্ডারের মতো ডাইরেক্ট বেনফিসিয়ারি স্কীম এইবার ওড়িশায় চালু করলো বিজেপি সরকার।


শপথ গ্রহণের কয়েক ঘণ্টা পরই। প্রথম ক্যাবিনেট বৈঠকে  বিজেপির ক্যাবিনেট মন্ত্রী মহিলাদের জন্য এটি বড়সড় উদ্যোগ নিল  । 


Suvadra Yojona criteria to get the benifits of this scheme : মহিলাদের জন্য সুভদ্রা যোজনা তে সুবিধা পেতে স্থানীয় বাসিন্দা হতে হবে।ওড়িশায় বাসিন্দাদের শুধুমাত্র ২৪- ৫৯ বছরের মহিলারা এই সুবিধা পাবেন।সরকারি চাকরি লাভজনক প্রতিষ্ঠানে যুক্ত মহিলারা এই সুবিধা পাবেন না।অঙ্গনওয়াড়ি কর্মীদের জন্যও  সুবিধা উপলব্ধ থাকছে। 

এখন দেখার ওড়িশায় এই নতুন প্রকল্প বাংলার মহিলা মহলে রাজনীতির আঙিনায় কি প্রভাব ফেলতে পারে।





একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ