Hot Posts

6/recent/ticker-posts

ugc net 2024 exam date : National Testing Agency ঘোষণা করলো ইউজিসি নেট পরীক্ষার দিনক্ষণ

 ugc net 2024 exam date : ugc net 2024 Re- Exam প্রশ্নপত্র ফাঁস বিতর্ক স্থগিত হয়েছিলো পরীক্ষা সেই পরীক্ষার পুনরায় দিন ঘোষণা হয়েছে।দেখে নিন আবেদনকারীদের জন্য নতুন নির্দেশিকায় কি বলে হয়েছে।

গবেষণা জন্য গুরুত্বপূর্ন এই পরীক্ষা ,কম্পিউটার বেইসড পরীক্ষা হচ্ছে এই বছর।

যে পরীক্ষা স্থগিত হয়ে গিয়েছিলো ,প্রশ্ন ফাঁস নিয়ে। জুন মাসের ইউজিসি-নেট পরীক্ষা।  ঘোষণা করা হল আগামী ২১ অগস্ট ও ৪ সেপ্টেম্বরের মধ্যে নেওয়া হবে ইউজিসি-নেট পরীক্ষা।

এই বছর এই জাতীয় স্তরে গবেষণামূলক পরীক্ষার প্রশ্নপত্র omr sheet হয়েছিলো বিতর্কের কেন্দ্রে সেই omr থেকে সম্পূর্ণ সরে নিয়ামক সংস্থা কম্পিউটার বেইসড টেস্ট নেওয়ার ঘোষণা করেছে।

জুলাই মাসের ২৫-২৭ তারিখের মধ্যে  সিএসআইআর-নেট পরীক্ষাও নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এবারে পরীক্ষা হয়েছিলো  ১৮ জুন তার পরের দিনই বিতর্কের মুখে চাপে থেকে পরীক্ষা ,বাতিল, হয়েছিলো

এন সি টি ই পরীক্ষা  ২০২৪ সাল আগামী ১০ জুলাই হবে। যে পরীক্ষা চার বছরের 'ইন্টিগ্রেটেড টিচার এডুকেশন প্রোগ্রাম'-এ ভরতির তার সময়  যেটি ,থাকে চার বছরের জন্য,বিভিন্ন বিশ্বিদ্যালয়ের ,এন আই টি  আই আই টি কেন্দ্রীয় রাজ্য  যে  সরকারি কলেজ গুলি ইন্ত্রিগ্রেটড  টিচার এডুকেশনে ভর্তি হওয়া যায়।

এই এজেন্সির বিজ্ঞাপিত  নোটিশে জানা যাচ্ছে ,যে  তৃতীয় পরীক্ষা অর্থাৎ ইউজিসি ষেট সময় জানানো হয়েছে , জুনের পরীক্ষাটি  অনুষ্ঠিত হবে২১ অগাস্ট থেকে ৪ সেপ্টেম্বরের মধ্যে হবে এনটিএ এই বিষয়ে বিস্তারিত জানিয়েছে।



                                  

ugc net 2024 exam date : National Testing  Agency ঘোষণা করলো ইউজিসি নেট পরীক্ষার দিনক্

পরীক্ষায় প্রশ্নফাঁসের  ন্যাশনাল টেস্টিং এজেন্সি যথাযথ সচ্ছতা রক্ষায় সচেষ্ট নয় এটা প্রমানিত হয়েছে। 

 এনটিএ-র দেশ জুড়ে দু’টি অর্ধে ইউজিসি নেট ১৮ জুন অনুষ্ঠিত হয়।নয় লক্ষ পরীক্ষার্থী গবেষণা মূলক পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। উনিশ জুন পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত জানানো হয় এন টি এর তরফে।

সুপ্রিমকোর্টে মামলা পৌঁছায়। শিক্ষামন্ত্রক সুপ্রিম কোর্টের নির্দেশ সিবিআই তদন্তের। এই তদন্ত এখনও হচ্ছে।

সিএসআইআর ইউজিসি নেট  সেই পরীক্ষাও স্থগিত হয়
এর পরে শ্রীঘ্রই বিশেষজ্ঞদের নিয়ে গঠিত হয়েছে উচ্চ পর্যায়ের কমিটি ।ইসরোর প্রাক্তন প্রধান ড. কে রাধাকৃষ্ণন এই কমিটির সর্বোচ্চ পর্যায়ে আছেন

বর্তমানে কেন্দ্রীয় দলের অসস্তি এই ইউজিসি নেট প্রশ্নফাঁস সেটি বন্ধ হয় তার জন্য নতুন পরীক্ষা ,আইনি ব্যাবস্থা নেওয়া হয়েছে।এই ইস্যু এতটাই গুরুত্তপূর্ণ যে  নতুন পরীক্ষার দিন শ্রীঘ্রই  ঘোষণা করল এনটিএ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ