Hot Posts

6/recent/ticker-posts

Ladakh flash floods :লাদাখে ট্যাঙ্ক নিয়ে ট্রেনিংয়ের সময় পাঁচ সেনা নিহত হরপা বানের জলের স্রোতে

Ladakh flash floods : লাদাখে ট্যাঙ্ক নিয়ে ট্রেনিংয়ের সময় বন্যার জলের স্রোতে নিহত ভারতীয় পাঁচ, জওয়ান।Nyoma-Chushul-এ প্রকৃত নিয়ন্ত্রণ রেখার কাছে T-72 ট্যাঙ্ক (LAC) নিয়ে ট্রেনিং করছিলেন তখনই ,বন্যার স্রোতে ভাসিয়ে নিয়ে যায় ,তাদের।

                                   

Ladakh flash floods :লাদাখে ট্যাঙ্ক নিয়ে ট্রেনিংয়ের সময় পাঁচ  সেনা নিহত, বন্যার জলের স


ট্রেনিংয়ের সময় ঘটনাটি ঘটেছে সকাল 1 টার দিকে, মন্দির মোড়ের  থেকে প্রায় 148 কিলোমিটার দূরে।

T-72 ট্যাঙ্কটি হড়পা বানের মধ্যে পড়ে যায় ,এর জন্য ভেসে যায় ট্যাঙ্কটি, পাঁচ জন নিহত সেনা ,তাদের প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর হঠাৎ হড়পা বানে( Ladakh flash floods) টাল সামলাতে না পেরে জওয়ানের তলিয়ে যাওয়ার ঘটনা মনে করছে সেনাবাহিনীর অফিসারেরা।


নদী থেকে T-72 ট্যাঙ্ক উদ্ধার করা হয়েছে। প্রতিরক্ষা আধিকারিকরা ট্যাঙ্কটিকে পার করতে যাচ্ছিলেন তার আগে নদীর জলস্তর কম ছিলো।যে মুহূর্তে তাদের ট্যাঙ্ক নিয়ে পার হতে মাঝ খানে পৌঁছয়,হড়পা বানে( Ladakh flash floods) ভাসিয়ে নিয়ে যায় ট্যাঙ্কটি 

তথ্য পাওয়া গেছে, নিহত সেনাদের মধ্যে একজন জেসিও রয়েছেন।ভারতীয় সেনাবাহিনী দীর্ঘদিন ব্যাবহার করছে  এই ট্যাঙ্কগুলি । লাদাখে চীনের দাপট প্রতিহত করে এই ভারতীয় সেনাবাহিনী ।T-72 ট্যাঙ্ক এই রকম ট্যাঙ্ক নিয়ে বিপক্ষের হুঁশিয়ারি দিতে থাকে ভারতীয় সেনাবাহিনী।

এদিন অশান্ত প্রকৃতির কাছে পর্যদুস্ত হয়ে যায় তাদের ট্যাঙ্কটি।নিয়ন্ত্রণ রাখতে না পারায় ভাসিয়ে নিয়ে যায় সেনা বাহিনীর জওয়ানদের।সেনাবাহিনী মোতায়েন ।রেখেছে এই এলাকায় প্রায় ৫০০ ট্যাংক এই এলাকায় 



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ